মঙ্গলবার, ২৮-জানুয়ারী ২০২০, ০৯:২৩ পূর্বাহ্ন

ঋণখেলাপির গ্রেফতারি পরোয়ানা, সাবেক মন্ত্রীর স্ত্রী-সন্তান পলাতক

 

শীর্ষনিউজ, ঢাকা : বেসরকারি এবি ব্যাংক থেকে বিপুল অংকের ঋণ নিয়ে খেলাপি হয়ে পড়েছেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর স্ত্রী ও সন্তান। খেলাপি ঋণ আদায়ে ব্যাংকের পক্ষ থেকে করা মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এখন গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন তারা।

এবি ব্যাংকের তথ্য বলছে, ২০১৩ ও ...বিস্তারিত

শাহজালালে ২৪ কেজি স্বর্ণ জব্দ, মূল্য ১৭ কোটি টাকা

শীর্ষনিউজ, ঢাকা : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ২৪ কেজি ওজনের স্বর্ণবার জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা সদস্যরা।

বুধবার (১৫ জানুয়ারি) রাত পৌনে ৮টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সেন বিজি-০৮৫ ফ্লাইট তল্লাশির সময় বিজনেস ক্লাসের ৪টি সিটের হাতলের ভেতরে বিশেষভাবে লুকানো অবস্থায় কালো স্কচটেপে মোড়ানো ১২টি দণ্ড আকৃতির বস্তু পান কাস্টমস সদস্যরা।

পরে ...বিস্তারিত

ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত, অল্পের জন্য রক্ষা পেলেন ১৫০ খেলোয়াড়

শীর্ষনিউজ, ময়মনসিংহ : ময়মনসিংহের গৌরীপুরে আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে বুধবার রাত ৯টা ৫০মিনিটে এ দুর্ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন ট্রেনের পরিচালক এবি সিদ্দিক।

জানা গেছে, ট্রেনটিতে ১৫০ জন খেলোয়াড় ও ২০ জন কর্মকর্তা ছিলেন। তবে অল্পের জন্য তারা ...বিস্তারিত

সুনামগঞ্জ জেলা আ’লীগের সাধারণ সম্পাদককে দুদকে জিজ্ঞাসাবাদ

 

শীর্ষনিউজ, ঢাকা : সরকারি অর্থ আত্মসাৎসহ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাওয়ার গ্রিড কোম্পানির সাবেক স্বতন্ত্র পরিচালক, সুনামগঞ্জ জেলা পরিষদের সাবেক প্রশাসক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ওরফে ইমনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সরকারি অর্থ আত্মসাৎসহ এনামুল কবিরের বিরুদ্ধে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান ...বিস্তারিত

কওমিদের আপত্তিতে আজহারীর মাহফিল বন্ধ করল প্রশাসন

 

শীর্ষনিউজ, ঢাকা : জনপ্রিয় ইসলামি বক্তা ড. মিজানুর রহমান আজহারীর তাফসিরুল কোরআন মাহফিল নিয়ে দুপক্ষের উত্তেজনার মধ্যে সিলেটে মাহফিল বন্ধ করে দিল জেলা প্রশাসন।

বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেটের তিন উপজেলা কানাঘাট, জৈন্তাপুর ও গোইনঘাটের আলেম, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও রাজনীতিবিদদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

আগামী ২০ ...বিস্তারিত

রাজশাহীকে ফাইনালে নিলেন রাসেল

 

শীর্ষনিউজ, ঢাকা : চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে বিপিএলের ফাইনালে উঠলো রাজশাহী রয়্যাালস। আন্দ্রে রাসেলের অতিমানবীয় ইনিংসে ২ উইকেটের জয় পায় তারা।

বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে রাজশাহী। দুই ওপেনার ফিরে যান মাত্র ১৪ রানে। এরপর ইরফান শুক্করের ৪৫ রান ছাড়া আর কেউই সেভাবে দাড়াতে পারেননি। তবে দায়িত্ব একাই কাঁধে তুলে ...বিস্তারিত

সরকার চাইলে দ্রুত বিচার, না চাইলে পেছায় : সংসদে রুমিন ফারহানা 

 

শীর্ষনিউজ, ঢাকা : বহুল আলোচিত নুসরাত হত্যাকাণ্ডের বিচারের কথা উল্লেখ করে সংরক্ষিত নারী আসনে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা বলেছেন, 'সরকার চাইলে দেশে বিচার দ্রুত হয়, আর না চাইলে ৭০ বার মামলার চার্জশিট পেছায়।'

বুধবার (১৫ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন ...বিস্তারিত

শিপবিল্ডিং ইয়ার্ড নির্মাণে বিনিয়োগ করবে নেদারল্যান্ডস 

শীর্ষনিউজ, ঢাকা : বাংলাদেশে বিশ্বমানের একটি স্বয়ংসম্পূর্ণ শিপবিল্ডিং ইয়ার্ড নির্মাণ ও সংশ্লিষ্ট খাতের অত্যাধুনিক ব্যাকওয়ার্ড লিংকেজ শিল্প স্থাপনে বিনিয়োগ করবে নেদারল্যান্ডস। 

নেদারল্যান্ডসের দু’টি বিখ্যাত জাহাজ নির্মাতা প্রতিষ্ঠান ডামেন গ্রুপ ও সিঙ্গাপুরের উদ্যোক্তা প্রতিষ্ঠান জেন্টিয়াম সল্যুশন্স এ বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে।     মঙ্গলবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিএসইসি’র সাথে দ্য জেন্টিয়াম-ডামেন ...বিস্তারিত

ইশরাকের জন্য পথে পথে ফুল নিয়ে অপেক্ষা  

শীর্ষনিউজ, ঢাকা : আসন্ন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ষষ্ঠ দিনের মতো নির্বাচনী প্রচার-প্রচারণা ও গণসংযোগ করছেন। ধানের শীষের এ মেয়র প্রার্থীর গণসংযোগে রাস্তায় ফুল নিয়ে নেতাকর্মীদের অপেক্ষা করতে দেখা যায়। ফুল নিয়ে অপেক্ষায় থাকা কর্মীরা কাছে আসার সঙ্গে সঙ্গে ইশরাকের গলায় কেউ ...বিস্তারিত

ময়মনসিংহে বাসায় মা-মেয়েকে গলাটিপে হত্যা, গৃহকর্তা পলাতক

শীর্ষনিউজ, ময়মনসিংহ : ময়মনসিংহের শহরতলী এলাকার একটি বাড়ি থেকে মা ও মেয়ের লাশ উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ওই পরিবারের আরেক মেয়েকে অসুস্থ অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার বিকেলে শহরতলীর ঘুন্টি ফকিরবাড়ী এলাকার শফিকুল ইসলাম শাহীনের বাড়ি থেকে লাশ দুটো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার ...বিস্তারিত

বিএনপির কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা, আহত ৮

শীর্ষনিউজ, ঢাকা : আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তিনি এক নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তাফিজুর রহমান সেগুন। হামলায় প্রার্থীসহ আট জন আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত অবস্থায় চার জনকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বিকাল ৫টায় এই হামলার ...বিস্তারিত

খামারবাড়িতে ভবনে অগ্নিকাণ্ড

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর খামারবাড়ির একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে আগুন লাগে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানা যায়নি।

ফায়ার সার্ভিসের মোহাম্মদপুর স্টেশনের কর্মকর্তা আশরাফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাত সাড়ে ৮টার দিকে খামারবাড়ির তিন নম্বর সাততলা ভবনের তৃতীয় তলার একটি ...বিস্তারিত

ডিগ্রি ৩য় বর্ষের ফল প্রকাশ

শীর্ষনিউজ, ঢাকা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স তৃতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষার ফল বুধবার বিকাল ৫টায় প্রকাশিত হয়েছে। দেশের এক হাজার ৮১৫টি কলেজ থেকে ২ লাখ ১৯ হাজার ৩৪১ জন (নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়নসহ) পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। গড় উত্তীর্ণের হার ৬১.৯ ভাগ।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে ...বিস্তারিত

জি হুজুরের পার্লামেন্টে জনগণের অধিকার খর্ব হচ্ছে: মির্জা ফখরুল

শীর্ষনিউজ, ঠাকুরগাঁও: জি হুজুরের পার্লামেন্টে দেশের মানুষের অধিকার প্রতিনিয়ত খর্ব হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার কুমারপুর উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মির্জা ফখরুল বলেছেন, বর্তমানে জনগণ যে কঠিন ...বিস্তারিত

তুরস্কে নৌকাডুবি : নিহত ৪ বাংলাদেশির মরদেহ ফিরবে শুক্রবার

শীর্ষনিউজ ডেস্ক: তুরস্কের পূর্বাঞ্চলীয় লেক ভেন হ্রদে গত ২৫ ডিসেম্বর নৌকাডুবিতে ৪ বাংলাদেশিসহ ৭ জন নিহত হয়। আগামী শুক্রবার ওই ৪ বাংলাদেশির মরদেহ দেশে পাঠানো হবে বলে দূতাবাস সূত্রে জানা গেছে। দেশটির তাতভান জেলায় নৌকাডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ১১ জন বাংলাদেশি নাগরিককে জীবিত উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে কয়েকজন ...বিস্তারিত