বুধবার, ১১-ডিসেম্বর ২০১৯, ১১:২৯ পূর্বাহ্ন

হিযবুত তাহরীরের ৫ সদস্য রিমান্ডে

shershanews24.com

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৯ ১০:১২ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে গ্রেফতার নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সন্ত্রস দমন আইনের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার দিনগত রাতে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে র্যাব-৩ এর একটি দল।

র্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, র্যাব-৩ জানতে পারে যে, হিযবুত তাহরীরের কয়েকজন সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানাধীন, উত্তরা ৭নং সেক্টরের ১৮নং রোডে একত্রিত হয়েছে।

সরকার কর্তৃক নিষিদ্ধ হলেও হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ করা হচ্ছিল। ওই সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ৭নং সেক্টরের ১৮নং রোডের র্যাব-৩ এর একটি দল পৌঁছালে পালানোর সময় ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। তখন তাদের দেহ তল্লাশি করে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, ইংরেজি ও বাংলায় লেখা প্রেস রিলিজ, ছোট লিফলেট ও রাষ্ট্র ও সরকারবিরোধী পোস্টার জব্দ করা হয়।
শীর্ষনিউজ/এসএসআই