বৃহস্পতিবার, ০৬-আগস্ট ২০২০, ১০:৩১ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • পাপুলকাণ্ডে এবার কুয়েতের সেনা কর্মকর্তা গ্রেপ্তার

পাপুলকাণ্ডে এবার কুয়েতের সেনা কর্মকর্তা গ্রেপ্তার

shershanews24.com

প্রকাশ : ১২ জুলাই, ২০২০ ১০:৩৫ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: অর্থ ও মানবপাচার মামলায় কুয়েতে আটক বাংলাদেশি এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের সহযোগী চিহ্নিত হওয়ায় দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মেজর জেনারেল শেখ মাজান আল জারাহকে গ্রেপ্তার করেছে কুয়েতের অপরাধ তদন্ত সংস্থা। 

কুয়েতের অন্যতম শীর্ষ স্থানীয় আরবি দৈনিক আল কাবাস রোববার এ খবর জানিয়েছে। 

আল-কাবাসের খবরে বলা হয়, অপরাধ তদন্ত সংস্থার আবেদনের পরিপ্রেক্ষিতে কুয়েতের পাবলিক প্রসিকিউশন দপ্তর শেখ মাজানকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার আদেশ দেয়। এরপরই তাকে গ্রেপ্তার কর হয়। ঘুষ নিয়ে বাংলাদেশি এমপি পাপুলকে ব্যবসায়িক সুবিধা দেওয়ার অভিযোগ আনা হয়েছে মেজর জেনারেল শেখ মাজানের বিরুদ্ধে। 

খবরে আরও বলা হয়, বাংলাদেশি ব্যবসায়ী পাপুল ২৩ হাজারের বেশি কর্মীকে বাংলাদেশ থেকে কুয়েত নিতে এন্ট্রি ভিসার অনুমোদনের জন্য যাদের ঘুষ দেওয়ার কথা অপরাধ তদন্ত সংস্থাকে জানিয়েছিলেন, তাদের মধ্যে শেখ মাজেন একজন। পাপুলের স্বীকারোক্তিতে নাম আসার পর পরই জুনের শেষদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারির পদ থেকে তাকে বরখাস্ত করা হয়। গত ৯ জুলাই কুয়েতের পাবলিক প্রসিকিউসন দপ্তর থেকে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।  


লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ পাপুলকে গত ৬ জুন রাতে কুয়েতের মুশরিফ আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করে সে দেশের অপরাধ তদন্ত সংস্থা। মারাফি কুয়েতিয়া কোম্পানির অন্যতম মালিক পাপুলের কুয়েতে বসবাসের অনুমতি রয়েছে। বর্তমানে পাপুল কুয়েতের কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। 
শীর্ষ নিউজ/এন



..........