বৃহস্পতিবার, ০৬-আগস্ট ২০২০, ১১:০৪ অপরাহ্ন
  • জাতীয়
  • »
  • জুনে সড়ক দুর্ঘটনায় ৩৬১ জনের প্রাণহানি

জুনে সড়ক দুর্ঘটনায় ৩৬১ জনের প্রাণহানি

shershanews24.com

প্রকাশ : ০৫ জুলাই, ২০২০ ১০:২৩ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: গত জুনে দেশে ২৯৭টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৩৬১ জন মারা গেছেন, আহত ৩৪৮ জন। এর মধ্যে ১০৩টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ৯৪ জন, যা মোট নিহতের ২৬ দশমিক ৩ শতাংশ। এ ছাড়া ৭৬ জন পথচারী, ৪৯ জন যানবাহন চালক ও সহকারী নিহত হয়েছেন।

রোববার রোড সেফটি ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাইদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল এবং বিভিন্ন টেলিভিশন চ্যানেলের তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত জুনে দেশে ১১টি নৌ-দুর্ঘটনা ঘটেছে। এতে ৫৬ জন নিহত ও ২৩ জন নিখোঁজ হয়েছেন। এ ছাড়া ৬টি রেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে ঢাকা বিভাগে, কম সিলেট বিভাগে। একক জেলা হিসেবে ময়মনসিংহে সবচেয়ে বেশি দুর্ঘটনা ও প্রাণহানি ঘটেছে। সবচেয়ে কম পিরোজপুরে। সেখানে একটি দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। সড়ক দুর্ঘটনা কমাতে দক্ষ চালক তৈরি, চালকের বেতন ও কর্মঘণ্টা নির্ধারণ, বিআরটিএর সক্ষমতা বৃদ্ধি, ট্রাফিক আইন মানা, মহাসড়কে স্বল্পগতির যানবাহন চলাচল বন্ধসহ বিভিন্ন দাবি জানিয়েছেন সংগঠনটি।

শীর্ষ নিউজ/এন



..........