বুধবার, ০৮-এপ্রিল ২০২০, ০৪:২৯ পূর্বাহ্ন
  • প্রবাস
  • »
  • হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে ইতালিফেরত ১৪২ প্রবাসীকে! 

হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে ইতালিফেরত ১৪২ প্রবাসীকে! 

shershanews24.com

প্রকাশ : ১৪ মার্চ, ২০২০ ১২:০০ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: ইতালি থেকে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে আসা ১৪২ বাংলাদেশি নাগরিককে পুলিশি পাহারায় হোম কোয়ারেন্টাইনের জন্য তাদের নিজ নিজ বাড়িতে পাঠানো হচ্ছে।
আজ শনিবার সকালে দেশে ফিরে আসার পর তাদের আপাতত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখান তাদের জ্বরমাপাসহ শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও নাম, ঠিকানাসহ বিস্তারিত তথ্য উপাত্ত সংগ্রহ করা হচ্ছে।
ফিরে আসা এই ১৪২ ইতালিপ্রবাসী রোম থেকে রওয়ানা হওয়ার আগে সেখানে থার্মাল স্ক্যানারে পরীক্ষা-নিরীক্ষা করা হয়। সেখানে তাদের কারও শরীরে জ্বর ছিল না। আজ সকালে শাহজালাল বিমানবন্দরে অবতরণের পর আরেক দফা থার্মাল স্ক্যানারে জ্বর মাপা হলেও কারও শরীরে জ্বর ধরা পড়েনি। অধিক সতকর্তামূলক ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে এখন আশকোনা হজ ক্যাম্পে ফিরে আসা যাত্রীদের প্রত্যেকের শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

নাম প্রকাশ না করার শর্তে স্বাস্থ্য অধিদফতরের একজন শীর্ষ কর্মকর্তা জানান, কারও শরীরে জ্বর বা অন্যান্য অসুস্থতা না থাকায় তাদের সবাইকে পুলিশি পাহারায় নিজ নিজ বাড়িতে পাঠানো হবে। তাদের বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফিরে আসা যাত্রীদের মধ্যে যারা এ নিশ্চয়তা দিতে পারবেন না তাদের অন্য কোথাও ১৪ দিন কোয়ারেন্টানে রাখা হবে। বাড়িতে বা অন্য যেখানেই কোয়ারেন্টানে থাকুক না কেন তাদের ওপর স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারি থাকবে।
এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে জানান, আজ সকালে ১৪২ ইতালিপ্রবাসী দেশে ফেরেন। গতরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি তাদের ফিরে আসার খবর পান। আপাতত তাদের আশকোনা হজ ক্যাম্পে রাখা হয়েছে।
তিনি আরও জানান, দুপুর ১২টায় স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা সম্পর্কে নিয়মিত ব্রিফিংয়ে ফিরে আসা ইতালিপ্রবাসীরা কোথায় থাকবেন সে ব্যাপারে গণমাধ্যমকে অবহিত করবেন।
শীর্ষনিউজ/এম