রবিবার, ০৫-এপ্রিল ২০২০, ০৩:৩৯ অপরাহ্ন
  • খেলা
  • »
  • স্থগিত হলো টোকিও অলিম্পিক

স্থগিত হলো টোকিও অলিম্পিক

shershanews24.com

প্রকাশ : ২৪ মার্চ, ২০২০ ০৭:৪৩ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক : বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের মহামারীতে এক বছরের জন্য স্থগিত করা হলো টোকিও অলিম্পিক। চলতি বছরের ২৪ জুলাই এবারের আসর আয়োজনের কথা ছিল জাপানের। তবে বিশ্বজুড়ে স্থবির অবস্থা নেমে আসায় শেষ পর্যন্ত অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করতে বাধ্য হয়েছে আয়োজক সংস্থা।
মঙ্গলবার (২৪ মার্চ) জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস ব্যাচের সঙ্গে একাত্বতা প্রকাশ করেন। এবং শেষ পর্যন্ত অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করার সিদ্ধান্ত নেন।
জাপানের প্রধান মন্ত্রী শিনজো আবে বলেন, 'আমি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস ব্যাচকে অলিম্পিক এক বছরের জন্য স্থগিত করার প্রস্তাব দেই। এবং সে সঙ্গে সঙ্গেই আমার সঙ্গে একমত পোষণ করেন।
বিশ্বজুড়ে এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন প্রায় ৪ লাখ মানুষ। আর এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যের সংখ্যা দাড়িয়েছে ১৭ হাজারেরও বেশি। এমন পরিস্থিতিতে বিশ্বের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে স্থবিরতা। ইতোমধ্যেই ইউরো-২০২০, কোপা আমেরিকা এক বছরের জন্য স্থগিত করা হয়েছে। আর অবশেষে 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ' অর্থাৎ অলিম্পিকও স্থগিত ঘোষণা করা হলো।
শীর্ষনিউজ /এসএসআই