শুক্রবার, ১০-এপ্রিল ২০২০, ১২:৩২ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • করোনায় আক্রান্ত ইতালির ফুটবল কিংবদন্তি মালদিনি

করোনায় আক্রান্ত ইতালির ফুটবল কিংবদন্তি মালদিনি

shershanews24.com

প্রকাশ : ২২ মার্চ, ২০২০ ১২:০৫ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালির জাতীয় ফুটবল দল ও ক্লাব এসি মিলানের কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনি। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার ছেলে উদীয়মান ফুটবলার দানিয়েল মালদিনিও।
মিলানের হয়ে ২৫টি শিরোপা জেতা মালদিনি বর্তমানে ক্লাবটির টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব পালন করছেন। সানসিরোর ক্লাবটির এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনা ভাইরাস জনিত কোভিড-১৯ রোগের পরীক্ষায় মালদিনি ও তার ছেলের রিপোর্ট ‘পজেটিভ’ এসেছে। তবে তারা ‘ভালো’ আছেন বলে ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে।
ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৮ বছর বয়সী দানিয়েল মালদিনি এসি মিলানের শীর্ষ দলের সঙ্গে অনেকদিন ধরে অনুশীলন করছিলেন। খেলোয়াড়দের সংস্পর্শে ছিলেন ৫১ বছর বয়সী মালদিনিও। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে বাবা-ছেলে দু্’জনই বাড়িতে দুই সপ্তাহ সেলফ আইসোলেশনে কাটিয়েছেন। বর্তমানে কোয়ারেন্টাইনে তাদের চিকিৎসা চলছে।
মালদিনি ইতালির সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার তো বটেই, সর্বকালের অন্যতম সেরা ফুটবলারও। ইতালি জাতীয় দলে খেলেছেন প্রায় দেড় যুগ। আর ২০০৯ সালে ফুটবল জীবনকে বিদায় জানানোর আগে ক্লাব ক্যারিয়ারের পুরোটাই কাটান এসি মিলানে।

সুদীর্ঘ ২৫ বছর সান সিরোর মাঠ দাপিয়ে সাতবার সেরি আ, পাঁচবার চ্যাম্পিয়নস লিগসহ জেতেন অংসখ্য শিরোপা।
এদিকে, বান্ধবীসহ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জুভেন্তাসের পাওলো দিবালা। এই ভাইরাসে আক্রান্ত ইতালিয়ান ক্লাবটির তৃতীয় খেলোয়াড় হলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। এর আগে সেন্টার-ব্যাক দানিয়েলে রুগানি ও ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা ব্লেইস মাতুইদি এই ভাইরাসে আক্রান্ত হন।
করোনা ভাইরাসে আক্রান্তের খবর নিজেই ইনস্টাগ্রামে জানান দিবালা, “ওরিয়ানা ও আমার দু’জনেরই করোনা ভাইরাস পরীক্ষার রিপোর্ট পগেটিভ এসেছে। তবে সৌভাগ্যক্রমে আমাদের অবস্থা ভালো।
শীর্ষনিউজ/এম