বুধবার, ১১-ডিসেম্বর ২০১৯, ১১:২৩ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • ‘বাজে আম্পায়ারিংয়ের কারণেই ধ্বংস হচ্ছে আমাদের ক্রিকেট’

‘বাজে আম্পায়ারিংয়ের কারণেই ধ্বংস হচ্ছে আমাদের ক্রিকেট’

shershanews24.com

প্রকাশ : ১৮ নভেম্বর, ২০১৯ ০৯:০৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: তৃতীয় বিভাগ ক্রিকেট লিগে আম্পায়ারদের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ। ক্রিকেটারদের প্রতিবাদের মুখে দ্রুত মাঠ ত্যাগ করেন তারা। রোববার ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তৃতীয় বিভাগের ম্যাচে মুখোমুখি হয় ঢাকা রয়েল ক্রিকেটার্স ও কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব।

ওই ম্যাচে কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব প্রভাব খাটিয়ে জয়লাভ করে বলে প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের অভিযোগ। তাদের দাবি-কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাবকে জেতানোর জন্য ম্যাচে দায়িত্ব পালনরত দুই আম্পায়ার সাইদুর রহমান ও জহিরুল ইসলাম জুয়েল ঢাকা রয়েল ক্রিকেটার্সদের অযথা তিনটি এলবিডব্লিউ ও একটি রানআউটের কল দেয়।

ম্যাচ শেষে আম্পায়াররা মাঠ ছাড়ার সময় ঢাকা রয়েল ক্রিকেটার্সের খেলোয়াড়রা তাদের ঘিরে ধরেন এবং ক্ষোভ প্রকাশ করেন। এ সময় আম্পায়ারদের ‘চোর’ বলে সম্বোধন করে প্রতিবাদ জানান ক্রিকেটাররা।

আম্পায়াররা খেলোয়াড়দের প্রতিবাদে প্রতিক্রিয়া না দেখিয়ে চুপচাপ মাঠ ছেড়ে চলে যান। ম্যাচ রেফারি মঞ্জু এ সময় পুলিশ ডেকে ঢাকা রয়েল ক্রিকেটার্সের খেলোয়াড়দের আটক করার হুমকি দেন।

ফিক্সিংয়ের কারণে দুই আম্পায়ারকে খেলোয়াড়দের রোষানলে পড়ার ভিডিওটি ফেসবুকে শেয়ার করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি।

তিনি লেখেন, ‘গতকাল ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম- তৃতীয় বিভাগের খেলায় মুখোমুখি হয় ঢাকা রয়েল ক্রিকেটার্স বনাম কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব। আবারো পাতানো খেলা! খেলার আগেই আম্পায়ারদের নির্দেশ দেয়া হয়- কোন দলকে জিতিয়ে দিতে হবে। ঢাকা রয়েল ক্রিকেটার্স খেলোয়াড় এবং কর্মকর্তাদের ক্ষোভের বিস্ফোরণ- ‘চুরি করে ক্রিকেট খেলা হয় না। এভাবেই ধ্বংস হচ্ছে আমাদের ঘরোয়া ক্রিকেট।’
শীর্ষনিউজ/এসএসআই