শুক্রবার, ০৫-জুন ২০২০, ০৯:৫১ পূর্বাহ্ন
  • আইসিটি
  • »
  • গুজব ছড়িয়ে ২০ দিনে র‌্যাবের হাতে আটক ৭

গুজব ছড়িয়ে ২০ দিনে র‌্যাবের হাতে আটক ৭

shershanews24.com

প্রকাশ : ০৫ এপ্রিল, ২০২০ ১২:৩৭ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা:  করোনাভাইরাস আতঙ্কের সুযোগে গুজব ঠেকাতে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত পর্যবেক্ষণ করছে র‌্যাবের সাইবার মনিটরিং সেল। নিয়ন্ত্রিত প্রত্যেক জায়গায় নিয়মিত বিষয়গুলো মনিটরিং করছে র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন। ভার্চুয়াল জগতে গুজব প্রতিরোধে জড়িতদের শনাক্ত করে দ্রুতই আইনের আওতায় আনা হচ্ছে।

র‌্যাব সদর দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ১৫ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ২০ দিনে করোনা সম্পর্কিত গুজব ছড়ানোর ঘটনায় দেশজুড়ে সংশ্লিষ্ট ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১টি ল্যাপটপ, ৮টি মোবাইল ফোন, ৯টি সিমকার্ড, গুজবের ৯১টি স্ক্রিনশট, সরকার ও রষ্ট্রবিরোধী ৫টি ফেসবুক পোস্টের কপি উদ্ধার করা হয়েছে।

গুজব প্রতিরোধ ও গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে র‌্যাবের পদক্ষেপ সম্পর্কে লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বলেন, র‌্যাব নিয়মিত দায়িত্বের পাশাপাশি করোনার দুর্যোগেও নানা ধরনের কাজ করছে। সংক্রমণ প্রতিরোধে সরকার নির্দেশিত নানা পরিকল্পনা বাস্তবায়নে দেশজুড়ে মাঠপর্যায়ে কাজ করছে র‌্যাব।

তিনি বলেন, করোনার মধ্যে বেশ কিছু মিথ্যা সামাজিক মাধ্যমে ভাইরাল করার মাধ্যমে অরাজক পরিস্থিতি তৈরির অপচেষ্টা হচ্ছে। গুজব ঠেকাতে র‌্যাবের প্রত্যেকটি ব্যাটালিয়নের নিজস্ব সাইবার মনিটরিং সেল সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো সার্বক্ষণিক নজরদারি করছে। যার ধারাবাহিকতায় গত ২০ দিনে করোনা সংক্রান্ত গুজব ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর দায়ে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
শীর্ষ নিউজ/এন