বৃহস্পতিবার, ০৯-এপ্রিল ২০২০, ১১:২৪ অপরাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • টোলারবাগের মৃত রোগীকে সেবা দেওয়া চিকিৎসক আইসিইউতে

টোলারবাগের মৃত রোগীকে সেবা দেওয়া চিকিৎসক আইসিইউতে

shershanews24.com

প্রকাশ : ২৩ মার্চ, ২০২০ ১০:৫১ পূর্বাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে টোলারবাগ এলাকার মারা যাওয়া রোগীর চিকিৎসা দেওয়া চিকিৎসক এবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি মারা যাওয়া ওই রোগীকে ডেল্টা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে জরুরি বিভাগে চিকিৎসা দিয়েছিলেন।

বর্তমানে ওই চিকিৎসক কুয়েত মৈত্রী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউতে রয়েছেন।

ডেল্টা হাসপাতালের নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক গণমাধ্যমকে জানান, টোলারবাগ থেকে আসা যে রোগী গত শনিবার হাসপাতালে মারা যান, তাকে জরুরি বিভাগে চিকিৎসা দিয়েছিলেন ওই চিকিৎসক। শনিবার প্রথম তিনি শ্বাসকষ্টের কথা জানান। রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) তার নমুনা সংগ্রহ করেছে। রোববার বিকেল থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে।

পরে ওই ডাক্তার রোববার রাতে মারাত্মক শ্বাসকষ্ট নিয়ে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি হন। তাকে কুয়েত মৈত্রীর আইসিইউতে রাখা হয়েছে। ডেল্টা হাসপাতালের জরুরি স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন ৩০ বছর বয়সী ওই চিকিৎসক।

এর আগে ডেল্টা মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চারজন চিকিৎসক, ১২ জন নার্স এবং তিনজন স্টাফকে করোনায় আক্রান্ত শঙ্কায় হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তারা গত ২০ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর চিকিৎসায় নিয়োজিত ছিলেন।

রাজধানীতে যে কয়টি হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসা দেওয়া হচ্ছে, বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল তার একটি।

শীর্ষনিউজ/এম