বুধবার, ১৯-ফেব্রুয়ারী ২০২০, ০১:৫২ পূর্বাহ্ন
  • স্বাস্থ্য
  • »
  • করোনার ভয়ে রাশিয়ায় কোয়ারেন্টাইন থেকে পালালেন ২ নারী

করোনার ভয়ে রাশিয়ায় কোয়ারেন্টাইন থেকে পালালেন ২ নারী

shershanews24.com

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারী, ২০২০ ০১:০২ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: চীনে মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এ ভাইরাসে আতঙ্কিত রাশিয়া চীনফেরত লোকজনকে কোয়ারেন্টাইনে রাখছে। এই ব্যবস্থা নেওয়ার করোনা যেন ছড়িয়ে পড়তে না পারে। তবে অব্যবস্থপনার কারণে সেখান থেকে ভয়ে এখন পর্যন্ত দু'জন নারী পালিয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, এখন পর্যন্ত চীনফেরত কয়েকশ মানুষকে কোয়ারেন্টানে রাখা হয়েছে। যাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের মধ্যে অধিকাংশই অভিযোগ করছেন যে, হাসপাতালে আইসোলেশন রুমের অবস্থা মোটেও ভালো নয়। চিকিৎসকরাও ঠিক মতো সহযোগিতা করছেন না বলে অভিযোগ করেছেন তারা। এসব কারণেই ওই দুই নারী কোয়ারেন্টাইন থেকে পালিয়ে গেছেন। ওই দুই নারী সম্প্রতি চীনের হেইনান প্রদেশ থেকে দেশে ফিরেছেন। তারা অব্যবস্থাপনার কারণে তারা করোনায় আক্রান্ত হয়ে পড়তে পারেন এমন আশঙ্কা থেকে কোয়ারেন্টাইনের জানালা ও দরজার লক ভেঙে পালান।
উল্লেখ্য, চীনে একদিনে ২৪৪ জনের মৃত্যু হয়েছে। মহামারী এই ভাইরাসে বুধবার এই রেকর্ড সংখ্যক মৃত্যু হয়, যা এখন পর্যন্ত  একদিনে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। বুধবার শুধু চীনের হুবেই প্রদেশেই মারা গেছেন ২৪২ জন। এদিন মোট মৃত্যুবরণ করেছেন ২৪৪ জন। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৫৭ জনে। 
শীর্ষনিউজ/জে