শুক্রবার, ০২-অক্টোবর ২০২০, ১২:২৬ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • প্রভোস্টের পদত্যাগ দাবিতে জিয়া হলে রাতেও বিক্ষোভ 

প্রভোস্টের পদত্যাগ দাবিতে জিয়া হলে রাতেও বিক্ষোভ 

shershanews24.com

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারী, ২০২০ ১০:২৪ অপরাহ্ন

 

শীর্ষনিউজ, ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক জিয়া রহমানের পদত্যাগ দাবিতে রাতেও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। রবিবার রাত ৮টা থেকে বিক্ষোভ শুরু করেন তারা। এর আগে সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিক্ষোভ করে তারা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন দিন ধরে হলে নানা অনিয়ম করে আসছেন অধ্যাপক জিয়া রহমান। শিক্ষার্থীদের মতামতের তোয়াক্কা করেন না তিনি। এসব নিয়ে প্রভোস্টের ওপর ক্ষোভ দীর্ঘদিনের।

তারা জানান, সর্বশেষ বৃহস্পতিবার হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি-শার্ট, সকালে শিক্ষার্থীদের নাশতা না দেওয়া ও দুপুরের মানসম্মত খাবার না দেওয়ায় ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান শিক্ষার্থীরা। এক পর্যায়ে ক্ষোভ জানিয়ে সকালেই খেলা বর্জন করে জাতীয় সংগীত শেষ করেই হলে ফিরে আসেন শিক্ষার্থীরা। হলের মূল ফটক আটকে বিক্ষোভ করেন তারা। পরে প্রাধ্যক্ষ হলে এসে কক্ষে প্রবেশ করতে চাইলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেন। এ সময় হল প্রাধ্যক্ষ জিয়া রহমানের কুশপুত্তলিকাও দাহ করেন শিক্ষার্থীরা।

জিয়া হল ছাত্র সংসদের বহিরাঙ্গন ক্রিড়া সম্পাদক মিরাজ ইসলাম সিফাত বলেন, স্যার আমাদের কোন দাবিই মানেন না। নিজের খুশি মতো কাজ করেন। আমাদের রিডিং রুম ছোট, খেলাধুলায় বরাদ্দ নেই। এদিকে তার কোনো খেয়াল নেই। তিনি ব্যস্ত আছেন দুর্নীতি নিয়ে।

এসব অভিযোগের বিষয়ে হলের প্রাধ্যক্ষ জিয়া রহমান বলেন, হলের আবাসিক শিক্ষার্থীদের সাবকমিটি করে সমস্ত আয়োজন করা হয়েছে। যদি খাবার বা টি-শার্ট নিম্মমানের হয় তাহলে শিক্ষার্থীরা আমাদের অবহিত করতে পারত। অন্যান্য হলের টি-শার্টের সঙ্গে তুলনা করে দেখুন। আন্দোলন করলে তো কিছু করার নেই।
শীর্ষনিউজ/এসএসআই