বুধবার, ২৭-মে ২০২০, ০৩:৫৪ অপরাহ্ন
  • অর্থনীতি
  • »
  • শতভাগ বেতনের দাবিতে বিজিএমইএ নেতার গার্মেন্টসে ভাঙচুর

শতভাগ বেতনের দাবিতে বিজিএমইএ নেতার গার্মেন্টসে ভাঙচুর

shershanews24.com

প্রকাশ : ১১ মে, ২০২০ ০৪:৪৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : এপ্রিল মাসের শতভাগ বেতন ও ঈদ বোনাসের দাবিতে গাজীপুরের ডিবিএল গার্মেন্টসে আন্দোলন ও ভাংচুর করেছে কারখানার শ্রমিকরা।

সোমবার সকাল থেকে কয়েক হাজার শ্রমিক একত্রিত হয়ে কর্ম বিরতি শুরু করে। দুপুরে তারা কারখানাটি ভাঙচুর করে যার যার বাসায় চলে যায়।

এ বিষয়ে ডিবিএল গ্রুপের ভাইস চেয়ারম্যান ও বিজিএমইএর সহসভাপতি এমএ রহিম গণমাধ্যমকে বলেন, ‘আমরা সরকারের নির্দেশনা অনুযায়ী বেতন দিয়েছি। আমার এখানে ২৫ হাজার শ্রমিক কাজ করে। সকালে একদল শ্রমিক শতভাগ বেতনের দাবিতে আন্দোলন শুরু করে। একপর্যায়ে তাদের একটি অংশ কারখানায় ব্যাপক ভাঙচুর চালিয়ে চলে যায়। বর্তমানে কারখানা বন্ধ আছে।’

তিনি বলেন, ‘ঈদের বেতন বোনাসের তো সময়ই আসেনি। আর আমরা বেতন দিয়েছি সরকারের কথায়। সরকার যদি শতভাগ বেতন-বোনাস দিতে বলে যেভাবে হোক আমরা দেব। আমরা এখন আর সরকারের সিদ্ধান্তের বাইরে কিছু করব না।’

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আনোয়ার হোসেন বলেন, দুপুর ১টা নাগাদ ডিবিএল গ্রুপের কিছু শ্রমিক রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করে। এ সময় তারা কারখানাটিতেও ভাঙচুর চালায়। পরবর্তীতে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
শীর্ষনিউজ/এসএসআই