মঙ্গলবার, ২৫-ফেব্রুয়ারী ২০২০, ০২:২৯ পূর্বাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • সীমান্তে বিজিবির সঙ্গে চোরাকারবারীদের গোলাগুলি  

সীমান্তে বিজিবির সঙ্গে চোরাকারবারীদের গোলাগুলি  

shershanews24.com

প্রকাশ : ২৭ জানুয়ারী, ২০২০ ০৭:০৯ অপরাহ্ন

শীর্ষনিউজ, রাজশাহী: রাজশাহীর সাহাপুর সীমান্তে ভারত থেকে অস্ত্র পাচারের সময় বিজিবি ও চোরাকারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় চোরাকারবারীদের লক্ষ্য করে বিজিবি ২৭টি গুলিও বর্ষণ করে। পরে চোরাকারবারীরা ভারতের অভ্যন্তরে পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে পিস্তুল ও গুলি জব্দ করা হয়। গতকাল রোববার গভীর রাতে এ ঘটনা ঘটে।
বিজিবি সূত্র জানায়, ১ ব্যাটেলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদের নেতৃত্বে একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে শাহাপুর বিওপিরর সীমান্ত পিলার ৬৮/৩-এস থেকে ৩০০ গজ বাংলাদেশের ভেতরে খয়ের বাগান নামক স্থানে অ্যাম্বুস পেতে থাকে। গতকাল রাত ১১টার পর একটি সংঘবদ্ধ অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচারের চেষ্টা করে।
ওই সময় বিজিবি’র টহল দল অস্ত্র পাচারকারীদের মৌখিক বাধা প্রদান করলে তারা গুলি ছোড়া শুরু করে। জবাবে বিজিবি’র পক্ষ থেকে ২৭টি বল অ্যামো ফায়ার করা হয়। এ সময় পাচারকারীরা পিছু হটে। টহল দল ধাওয়া করলে অস্ত্র ফেলে তারা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে টহলদল ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তুল, দুটি ম্যাগজিন ও চারটি গুলি উদ্ধার করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, বাংলাদেশের অভ্যন্তরে অস্ত্র চোরাচালান রোধে তাদের এমন অভিযান অব্যাহত থাকবে। কোনোভাবেই বাংলাদেশের অভ্যন্তর অবৈধ আগ্নেয়াস্ত্র ও চোরাচালান প্রবেশ করতে দেওয়া হবে না।
শীর্ষনিউজ/জে