বৃহস্পতিবার, ০৯-এপ্রিল ২০২০, ০৮:০০ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • ব্রিজের রেলিং ভেঙে পিকনিক বাস খাদে, আহত ৩৬

ব্রিজের রেলিং ভেঙে পিকনিক বাস খাদে, আহত ৩৬

shershanews24.com

প্রকাশ : ১৮ জানুয়ারী, ২০২০ ০৭:১৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, কক্সবাজার : কক্সবাজারের রামু উপজেলায় পিকনিকের একটি বাস ব্রিজের রেলিং ভেঙে নিচে পড়ে ৩৬ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের পা বিচ্ছিন্ন হয়ে গেছে।

আজ শনিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন বাইপাস মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

রামুর তুলাতুল হাইওয়ে থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আহতদের মধ্যে টাঙ্গাইলের বাসিন্দা খোরশেদ আলম (২০) নামের একজনের পা বিচ্ছিন্ন হয়েছে। তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।’

ঘটনায় আহত ও স্থানীয়দের বরাত দিয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ‘স্টুডেন্ট ওয়েব’ নামের একটি সংগঠনের ব্যানারে যাত্রীবাহী একটি বাসযোগে আহতরা পিকনিকে যাচ্ছিলেন। শনিবার সকালে বাসটির চালক ভুলবশত রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন বাইপাস মোড়ে পৌঁছানোর পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে না গিয়ে আরাকান সড়কে ঢুকে পড়েন। ওই রাস্তায় বাসটি কিছুদূর যাওয়ার পর নিয়ন্ত্রণ হারিয়ে একটি ব্রিজের রেলিং ভেঙে নিচে পড়ে যায়। এতে বাসটিতে থাকা ৫৯ জন যাত্রীর মধ্যে ৩৬ জন আহত হন। দুর্ঘটনার সময় যাত্রীদের অধিকাংশই ঘুমিয়ে ছিলেন।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে তাদের মধ্যে ১৮ জনকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) শাহীন মো. আবদুর রহমান চৌধুরী বলেন, ‘সকালে দুর্ঘটনায় আহত ১৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে খোরশেদ আলম নামের একজনের একটি পা বিচ্ছিন্ন হয়ে গেছে।’
শীর্ষনিউজ/এসএসআই