রবিবার, ১৫-ডিসেম্বর ২০১৯, ০৪:৫০ অপরাহ্ন

সাবধান! পুলিশের ইয়াবা ফাঁদ!

shershanews24.com

প্রকাশ : ৩০ জুলাই, ২০১৯ ০৮:৫৬ অপরাহ্ন

মেসবাহ উদ্দিন: আমার একজন দায়িত্বশীল ও সাবেক উচ্চপদস্থ বন্ধু তাঁর একজন নিকটবন্ধু কন্যার আজকের অভিজ্ঞতা মেয়েটির ফেসবুক পাতা থেকে অবিকল ইংরেজীতে উদ্ধৃত করেছেন। বিষয়টা আতঙ্কজনক ও গুরুত্বপূর্ণ বলে আমি সেটা বাংলায় নীচে পরিবেশন করছি যাতে সকলে উপকৃত হয় এবং যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়।
“আমার গাড়ীচালক আমাকে অফিস থেকে নিয়ে যেতে হাতিরঝিল হয়ে আমার অফিসে আসছিল। পুলিশের নিয়মমাফিক তল্লাশী চলছিল, তারা গাড়ীটিকে থামায়। সেটা পার হয়ে এসে আমার গাড়ীচালক আবার গাড়ীটি থামিয়ে নিজে তল্লাশী করে দেখে গাড়ীর মেঝের ম্যাটের তলায় একটি প্যাকেটে দুটি ইয়াবা বড়ি। সে প্যাকেটটা ছুঁড়ে ফেলে দিয়ে গুলশান অভিমুখে রওয়ানা দেয়। কিছুক্ষণ পর পুলিশ আবারো গাড়ীটা থামায়, এবার তারা শুধু ম্যাটটা তুলে পরীক্ষা সারল। আমার গাড়ীচালক প্যাকেটটা ফেলে দেওয়ায় তারা কিছুই খুঁজে না পেয়ে গাড়ী ও চালককে যেতে দেয়। আগেই আমি এ ধরণের ঘটনার কথা আমার এক বন্ধুর কাছে শুনেছিলাম এবং গাড়ীচালককে সতর্ক করে রেখেছিলাম। সেইমতো সে গাড়ীটাকে ভালো করে পরীক্ষা করেছিল এবং অল্পের জন্য আসন্ন বিপদ থেকে রক্ষা পেয়েছিল।
আমি এটা সকলের জন্য এখানেও তুলে ধরছি যাতে সকলে যার যার গাড়ীচালককে এই ধরণের ঘটনা সম্পর্কে পূর্বধারণা দিয়ে সাবধান করতে পারেন।”
আমার মনে হয়, একতরফা পুলিশি তল্লাশীর কোন তথ্য বা প্রমাণ বিশ্বাসযোগ্য নয় এবং তার ভিত্তিতে কোন কার্যক্রম পুলিশ নিতে পারবেনা মর্মে উচ্চ আদালতের প্রকাশ্য ঘোষণা দেয়ার এখন উপযুক্ত সময়।
(সাবেক যুগ্মসচিব)